Header Ads

করোনার জেরে ইতিহাসের উলটপুরাণ, ব্রিটেন চালাচ্ছেন দুই ভারতীয়! !!

বিশ্বদেব চট্টোপাধ্যায় 
 
ব্রিটিশদের অধীনে ২০০ বছর কাটিয়েছে ভারত। এবার করোনা সংক্রমণের জেরে সেই ব্রিটেন এখন চালাচ্ছে দুই ভারতীয় বংশোদ্ভূত। ব্রিটিশদের শাসনকালে ভারতীয়দের অনেক
অত্যাচার সহ্য করতে হয়েছিল। দেশ স্বাধীন হওয়ার এত বছর পরে এখন ব্রিটেনের শাসনের দায়িত্ব কাঁধে তুলে নিয়েছেন দুই ভারতীয়। 
 
করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন এবং স্বাস্থ্যমন্ত্রী বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছেন। এর আগে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন প্রিন্স চার্লস। ৭১ বছরের প্রিন্স অবশ্য এখন স্থিতিশীল আছেন। প্রিন্স চার্লসের স্ত্রী তথা কর্নওয়ালের ডাচেসের শরীরে অবশ্য এই করোনা ভাইরাসের চিহ্ন মেলেনি। বর্তমানে তাঁরা দুই জনেই স্কটল্যান্ডে আইসোলেশনে রয়েছেন বলে জানানো হয়েছে ব্রিটিশ সরকারের তরফে। 
 
 
করোনা আতঙ্কে বাকিংহ্যাম রাজপ্রাসাদ ছেড়েছেন রানি। করোনা আতঙ্কে বাকিংহ্যাম রাজপ্রাসাদ তাঁকে ছাড়তে হয়েছিল। জানা গিয়েছে, বাকিংহ্যাম রাজপ্রাসাদে কর্মরত রানির এক সহকারীর রিপোর্টে করোনা ভাইরাস পজিটিভ ধরা পড়েছে। আর এই ঘটনার পরই নাকি বাকিংহ্যাম রাজপ্রাসাদ ছাড়তে বাধ্য হন রাজা ও রানি। এই পরিস্থিতিতে ব্রিটিশ সরকার চালাচ্ছেন দুই ভারতীয় বংশোদ্ভূত। একজন হলেন চ্যান্সেলর অব দ্য এক্সচেকার অর্থাৎ অর্থমন্ত্রী ঋষি সুনাক। ৩৯ বছর বয়সী ঋষি ভারতীয় তথ্যপ্রযুক্তি সংস্থা ইনফোসিসের চেয়ারম্যান এন আর নারায়ণমূর্তির জামাই। অপরজন স্বরাষ্ট্রমন্ত্রী প্রীতি প্যাটেল। দেশটির সরকারের যাবতীয় গুরুত্বপূর্ণ কাজের দায়িত্বে রয়েছেন এখন এই দুজন।
ইংল্যান্ডে করোনা ভাইরাসের প্রকোপ ক্রমেই বাড়তে থাকায় লকডাউনে চলে গিয়েছে দেশটি। সেদেশে এখনও পর্যন্ত ১১ হাজার ৬৮৫ জন করোনা ভাইরাসের সংক্রমণে আক্রান্ত হয়েছেন। যার মধ্যে প্রাণ হারিয়েছেন সহস্রাধিক।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.