Header Ads

পাকিস্তানী থাকাকালীন কংগ্রেস আমাকে পুরস্কার দিয়েছিল, কিন্তু কেউ প্রশ্ন করেনি ! বিস্ফোরক আদনান সামি

বিশ্বদেব চট্টোপাধ্যায় 

বিখ্যাত গায়ক আদনান সামিকে ভারত সরকারের পদ্মশ্রী পুরস্কার দেওয়া নিয়ে ওঠা প্রশ্নের প্রতিক্রিয়ায় সামি বলেন, যারা আমার পদ্মশ্রী পুরস্কার পাওয়া নিয়ে প্রশ্ন করছেন, তাঁরা নিজেদের হতাশা থেকেই এমন করছেন।

আদনান সামি বলেন, ‘ যখন কংগ্রেস ক্ষমতায় ছিল, তখন তাঁরাও আমাকে একটা পুরস্কার দিয়েছিল। তখন আমি একজন পাকিস্তানী নাগরিক ছিলাম। এবার মোদী সরকার আমাকে পুরস্কার দিয়েছে, আর সেই নিয়ে প্রশ্ন উঠছে। আমি এখানে সবাইকেই ভালোবাসি। আর সেটা নিয়ে কোন রাজনীতি নেই।” সামি বলেন, ‘যারা এরমধ্যে রাজনীতি খুঁজছেন, তাঁদের অ্যাজেন্ডা অন্য কিছু। তাঁদের রাজনীতি করার জন্য শুধু একটা ইস্যু চাই, কিন্তু আমি এসবের পরোয়া করিনা।”
সামি বলেন, ‘আমি খুব খুশি আর সন্মানিত বোধ করছি, কারণ আমাকে একটি বড় সন্মান দিয়ে সন্মানিত করা হয়েছে। আমি, আমার সঙ্গীতকে ভালোবাসা ও মানুষদের ধন্যবাদ জানাই। আর এর সাথে সাথে আমি ভারত সরকারকেও ধন্যবাদ জানাই। এই পুরস্কার আমার জন্য গর্বের।”
উল্লেখ্য, কংগ্রেসের মুখপাত্র জয়বীর শেরগিল আদনান সামিকে পদ্মশ্রী দেওয়া নিয়ে প্রশ্ন তোলেন। উনি বলেন, ‘এমন কি করে হল যে, কার্গিল যুদ্ধে লড়াই করা সৈনিক সানাউল্লাহকে অনুপ্রবেশকারী ঘোষণা করা হল, আর আদনান সামিকে পদ্মশ্রী পুরস্কার দেওয়া হল।” উনি বলেন, আদনান সামির বাবা পাকিস্তানের বায়ুসেনা ছিলেন আর ভারতের বিরুদ্ধে বোমাবাজি করেছিলেন। আর ভারতের সৈনিক এবং ভারত মাতার সন্তান সানাউল্লাহ, যিনি পাকিস্তানের বিরুদ্ধে কার্গিলের যুদ্ধ লড়েছিলেন, তাকে এনআরসি ইস্যুতে অবৈধ বলে ঘোষণা করা হয়েছে।”

No comments

Powered by Blogger.