Header Ads

বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজেপির সর্বভারতীয় সভাপতি নির্বাচিত জেপি নাড্ডা !!

বিশ্বদেব চট্টোপাধ্যায় 

প্রত্যাশা মতোই বিজেপির সর্বভারতীয় সভাপতি নির্বাচিত হলেন জেপি নাড্ডা। অমিত শাহের উত্তরসূরি হিসাবে দলের দায়িত্বভার পুরোপুরি এবার বর্তাবে তাঁর উপর। এতদিন কার্যকরী সভাপতির দায়িত্ব সামলেছেন। এবার আনুষ্ঠানিকভাবে ২০২২ পর্যন্ত দলের সর্বভারতীয় সভাপতির পদে বসলেন জগৎ প্রকাশ নাড্ডা। 

আজ সকাল সাড়ে দশটা নাগাদ মনোনয়নপত্র জমা দেন নাড্ডা । বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন তিনি । বিজেপির কেন্দ্রীয় সদর দপ্তরে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। দলীয় সূত্রে খবর, নাড্ডার নাম প্রস্তাব করেছিলেন দলের প্রাক্তন সর্বভারতীয় সভাপতি ও সংসদীয় দলের সদস্য তথা অমিত শাহ, রাজনাথ সিং ও নীতিন গড়কড়ি।
২০১৯ সালে বিজেপি ফের সরকারে আসার পর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্বভার গ্রহণ করেন অমিত শাহ। আর এরপরেই দলের দায়িত্ব সামলানোর জন্যে কার্যকরী সভাপতির দায়িত্বে বসানো হয়েছিল জেপি নাড্ডাকে। এবার আনুষ্ঠানিকভাবে দলের সর্বভারতীয় সভাপতির দায়িত্বে বসতে চলেছেন জগৎ প্রকাশ নাড্ডা।
জানা গিয়েছে আজ সন্ধ্যায় দিল্লিতে বিজেপির সদর দফতরে জেপি নাড্ডাকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সংবর্ধনা জানাবেন। এর আগে দলের কেন্দ্রীয় নির্বাচন কমিটির প্রধান রাধামোহন একটি বিবৃতি জারি করে জানিয়েছিলেন যে সোমবার বিজেপি-র সর্বভারতীয় সভাপতি পদের জন্য মনোনয়নপত্র জমা দেওয়ার সময় সকাল ১০ টা থেকে সাড়ে ১২টা। এরপর সাড়ে ১২টা থেকে ১টা ৩০ মিনিট পর্যন্ত মনোনয়নগুলি খতিয়ে দেখার কাজ হবে। ১টা ৩০ মিনিট থেকে ২টো ৩০ মিনিট পর্যন্ত মনোনয়ন প্রত্যাহার করতে পারবেন প্রার্থীরা। ২টো ৩০ মিনিটে সব প্রক্রিয়া শেষ হলে আনুষ্ঠানিক ভাবে নাড্ডাকে সভাপতি ঘোষণা করা হয়।

No comments

Powered by Blogger.