Header Ads

তৃণমূলকে উপড়ে ফেলতে নিজেই দায়িত্ব নিচ্ছেন অমিত শাহ ! তৈরি করা হচ্ছে বিশেষ রণকৌশল !!

বিশ্বদেব চট্টোপাধ্যায় 
 
২০২০ সালের প্রথম নির্বাচন দিল্লি বিধানসভায় অনুষ্ঠিত হতে চলেছে। যেখানে দিল্লির বর্তমান মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের ভবিষ্যত ঠিক হবে। ঝাড়খণ্ডে নির্বাচন হেরে বিজেপিও দিল্লি নির্বাচনের জন্য তৎপরতা শুরু করেছে। পাশাপাশি পশ্চিমবঙ্গের নির্বাচনও বিজেপির কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে। বিজেপি সভাপতি তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ দাবি করেছেন যে এবার দিল্লিতে বিজেপি সরকার গঠিত হবে। দিল্লির কথা বলার সময় অমিত শাহ পশ্চিমবঙ্গে দুই তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠ নিয়ে সরকার গঠনের দাবিও করেছেন। 

বিহারেও বছরের শেষের দিকে নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে--কথা বলার সময় অমিত শাহ জানান যে রাজ্যে নীতীশ কুমারের নেতৃত্বে NDA নির্বাচনে নামবে।
বিজেপি আগেই জানিয়েছে যে পশ্চিবঙ্গে যখন তাদের সরকার গঠন তাদের জন্য বিশেষ গুরুত্বপূর্ণ বিষয়। কারণ বিজেপি পার্টির উৎপত্তি শ্যামাপ্রসাদ মুখার্জীর জনসংঘ এর হাত ধরেই। সেই পরিপ্রেক্ষিতে পশ্চিবঙ্গ নিয়ে বিজেপির বিশেষ কিছু গুরুত্বপূর্ণ পরিকল্পনা তৈরি রয়েছে। বর্তমান পরিস্থিতি বিবেচনা করলে বিজেপিকে এখনও লড়াই চালিয়ে যেতে হবে। পশ্চিমবঙ্গের মাটিতে তৃণমূলকে টক্কর দিতে হলে বিজেপিকে যে আরো শক্তি সঞ্চয় করতে হবে তা নিয়ে কোনো সন্দেহ নেই।
তবে অমিত শাহ দিল্লী থেকে যা ইঙ্গিত দিয়েছেন তাতে স্পষ্ট যে পশ্চিমবঙ্গ জয়ের জন্য পুরো দায়িত্ব অমিত শাহ নিজের হাতে নিতে চলেছেন। খবর এসেছে, অমিত শাহ বাংলা জয়ের লক্ষ্যে বাংলা ভাষা শিখতে শুরু করেছেন। ঝাড়খণ্ডের সাম্প্রতিক পরাজয়ের দায়ভার গ্রহণ করে অমিত শাহ বলেছিলেন, “সরকার ভালো কাজ করেও কেন পিছিয়ে পড়েছে তা নিয়ে পর্যালোচনা করা হবে, তবে পশ্চিমবঙ্গে বিজেপি দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতায় সরকার গঠন করবে।’’ অমিত শাহ তার রাজনৈতিক পরিকল্পনার জন্য দেশজুড়ে বিশেষ রাজনৈতিক পরিচিতি লাভ করেছেন। ভিন্ন ভিন্ন রাজ্যের জন্য ভিন্ন ভিন্ন পরিকল্পনা তৈরির জন্য অনেকে অমিত শাহকে বর্তমান সময়ের চাণক্য বলেও অভিহিত করে।
বেশ কিছু রাজ্যে ধাক্কা খাওয়ার পর অমিত শাহ ২০২১ এ পশ্চিমবঙ্গ জয়ের জন্য বিশেষ রণকৌশল তৈরি করছেন বলে খবর। পশ্চিমবঙ্গে বিজেপির শক্তি বৃদ্ধি নিয়ে কার কেমন দায়িত্ব থাকবে এ বিষয়ে কিছু জানানো হয়নি। তবে অমিত শাহ বাংলা শিখতে শুরু করেছেন এই খবরই ইঙ্গিত দিচ্ছে যে পশ্চিমবঙ্গের জন্য শাহ পুরো দায়িত্ব নিজের কাঁধেই নেবেন !

No comments

Powered by Blogger.