Header Ads

অমিত শাহ বললেন, যত খুশি বিরোধিতা করে নাও ! মোদী সরকার পিছু হটবে না !!


বিশ্বদেব চট্টোপাধ্যায়ঃ Citizenship Amendment ACT নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ মোদী সরকারের অবস্থান স্পষ্ট করলেন। জামিয়ার পরে সিলমপুরে শুরু হওয়া হিংসার মধ্যে অমিত শাহ বলেন, সমস্ত বিরোধী দল জনতাকে বিভ্রান্ত করার চেষ্টা করছে।
দিল্লীতে একটি অনুষ্ঠানে অমিত শাহ বলেন, যাদের বিরোধিতা করার তারা করুক, কিন্তু মোদী সরকার বিরোধিতার কারণে ঝুঁকবে না, সরকার নাগরিকত্ব আইন চালু করতে বদ্ধপরিকর।
তিনি বলেন, শরণার্থীদের নাগরিকত্ব দেওয়া হবে। শরণার্থীরা ভারতের নাগরিক হবেন, আর সন্মানের সাথে ভারতে বাস করতে পারবেন।
স্বরাষ্ট্র মন্ত্রী বলেন, ‘আমি আবারও বলছি কোন সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষের নাগরিকত্ব ছিনিয়ে নেওয়া হবেনা। এই আইনে কারোর নাগরিকত্ব ছিনিয়ে নেওয়ার কথা বলা হয়নি। অমিত শাহ আরও বলেন, ‘আমি কংগ্রেস পার্টিকে বলতে চাই যে, নেহরু – লিয়াকত চুক্তির অংশ এই আইন। কিন্তু বিগত ৭০ বছর ধরে এই আইন বলবৎ করা হয়নি, কারণ আপনারা ভোট ব্যাংক বৃদ্ধি করতে চাইছিলেন। আমাদের সরকার এই চুক্তিকে বাস্তবায়িত করেছে, আর তাই লক্ষ লক্ষ মানুষকে নাগরিকত্ব দেবে।
এর আগে স্বরাষ্ট্র মন্ত্রালয়ের সুত্র থেকে জানানো হয় যে,
নাগরিক সংশোধন আইন কোন ভারতীয়কে বাইরে পাঠাবে
না। কোন বিদেশীকে দেশের বাইরে পাঠানোর জন্য এর আগের
প্রক্রিয়া গুলোকেই ব্যাবহার করা হবে। এই আইন কোন
ভারতীয়র বিরুদ্ধে প্রয়োগ করা হবেনা। সে মুসলিম হোক বা অন্য
কোন ধর্মের।
মানব সম্পদ উন্নয়ন মন্ত্রালয়ের সুত্র থেকে জানা যায় যে, ১৫ই ডিসেম্বর জামিয়াতে হওয়া হিংসার রিপোর্ট পেয়েছে তারা। রিপোর্টে বলা হয়েছে যে, বিশ্ববিদ্যালয়ের কার্যকারী সমিতিতে প্রস্তাব পাশ হয়েছে, যাতে ন্যায় বিচারের দাবি করা হয়েছে। যদিও আমাদের এখনো পর্যন্ত কোন অফিসিয়ালি অর্ডার দেওয়া হয়নি।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.