Header Ads

‘আমি ঈশ্বরের বিশেষ সন্তান’! পুজোয় সিঁদুর খেলা বিতর্কে মুসলিম মৌলবাদীদের জবাব নুসরতের

বিশ্বদেব চট্টোপাধ্যায় : ইসলাম মৌলবাদীদের বিরুদ্ধে মুখ খুললেন অভিনেত্রী সাংসদ নুসরত জাহান। পরণে লালপাড় ঘিয়ে রঙের শাড়ি, মাথায় সিঁদুর পরে বিজয়া দশমীতে তিনি মাতলেন সিঁদুর খেলায়। আর তারপরই তিনি সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানালেন তাঁর মনের কথা। তিনি ধর্মীয় ভেদাভেদ মুছে ফেলে নিজেকে ঈশ্বরের বিশেষ সন্তান বলে দাবি করলেন।
চালতাবাগান সর্বজনীনে গিয়ে সিঁদুর খেলায় মাতেন নুসরত। তারপর শ্রীভূমি স্পোর্টিংয়ের হয়ে রেড রোড কার্নিভালেও পারফর্ম করেন। বিয়ের পর প্রথম দুর্গাপুজোয় সিঁদুর খেলে বেজায় খুশি নুসরত জানান, আমি আগেও বলেছি, আমার কাছে মানবিকতা ও ভালোবাসার থেকে বড় কিছু নেই। আমি ঈশ্বরের বিশেষ সন্তান।
এর সঙ্গে তিনি যোগ করেন, আমি সমস্ত ধর্মকে শ্রদ্ধা করি। এই উৎসবের দিনে আমি বেশ আনন্দে আছি। আজকের দিনে তাই ওই নেতিবাচক মানসিকতা নিয়ে বিশেষ কথা বলতে চাই না। বিয়ের পর প্রথম মায়ের কাছে সিঁদুর খেলে আমি দারুন খুশি। অন্য বিষয়ে কথা বলতেই ইচ্ছে করছে না আমার।
পরণে লালপাড় ঘিয়ে রঙের শাড়ি। মাথায় সিঁদুর। গা অলঙ্কারে সুসজ্জিত। পাঁচজন বাঙালি হিন্দু ঘরের বধূ সেজেই তিনি সিঁদুর খেলায় মেতেছিলেন--রীতি মেনে বরণ, মহিলাদের সিঁদুর পরিয়ে বিজয়ার শুভেচ্ছা বিনিময় সারলেন। সঙ্গে উপস্থিত স্বামী নিখিল জৈনও। সিঁদুর দিতে দেখা গেল তাঁর ভালোবাসার মানুষের গালে।
শুধু তাই নয়, এদিন ঢাকের তালে কোমর দোলাতেও দেখা গেল নুসরতকে। একইসঙ্গে তিনি জানিয়ে দেন, মুসলিম পরিবারে জন্ম হলেও তিনি বরাবর অঞ্জলি দিয়েছেন, পুজোয় মেতেছেন। এবার শুধু পার্থক্য এই স্বামী নিখিল আছেন সঙ্গে। কেন তাঁকে মৌলবাদীরা তোপ দাগছেন, তা নিয়েও অবাক নুসরত। তিনি এসব তোয়াক্কা করেন না, তাও বুঝিয়ে দিলেন নুসরত।

No comments

Powered by Blogger.