Header Ads

ফের সংকটজনক বুদ্ধদেব ভট্টাচার্য, আপাতত বাড়িতেই চিকিৎসা

বিশ্বদেব চট্টোপাধ্যায় : ফের সংকটজনক প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। গত দশদিন ধরেই একটু বেশি অসুস্থ তিনি। তাঁকে প্রায় সাড়ে তিনঘণ্টা বাইপ্যাস দেওয়ার পরেও পরিস্থিতির কোনও উন্নতি হয়নি বলেই জানা গিয়েছে। এদিন তাঁকে বাড়িতে দেখতে যান বিশেষজ্ঞ চিকিৎসকরা। বাড়িতেই পর্যবেক্ষণে রাখা হয়েছে তাঁকে। 
সূত্রের খবর অনুযায়ী, কয়েকদিন ধরেই তাঁকে তরল খাবার দেওয়া হচ্ছে। হাসপাতালে যেতে বরাবরই অনীহা প্রাক্তন মুখ্যমন্ত্রীর। তাই আপাতত তাঁকে বাড়িতে রেখেই চিকিৎসার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
সূত্রের খবর অনুযায়ী, পুজোর মধ্যেও নিজের বই 'স্বর্গের নিচে মহাবিশৃঙ্খলা' নিয়ে তিনি খোঁজখবর করেছেন। কেমন বিক্রি হয়েছে জেনেছেন। পাশাপাশি নিজের বই নিয়ে তিনি আলোচনাও করেছেন বলে জানা গিয়েছে। জানা গিয়েছে, সিপিএম-এর স্ট থেকে তাঁর বইটিই সব থেকে বেশি বিক্রি হয়েছে এবারের পুজোয়।
প্রবল শ্বাসকষ্টজনিত সমস্যার কারণে গত ৬ সেপ্টেন্বর মিন্টোপার্কের বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছিল তাঁকে। শারীরিক অবস্থার কিছু উন্নতি হওয়ায় এবং বাড়ি ফিরে যাওয়ার ব্যাপারে চাপ দিতে থাকায় ৯ সেপ্টেম্বর ফ্ল্যাটেই ফিরিয়ে নিয়ে যাওয়া হয়েছিল তাঁকে।

No comments

Powered by Blogger.