Header Ads

দেবী বিসর্জন শুরু, বিষাদ মনে মা দুর্গাকে বরণ করে বিদায় জানালেন রাজ্যবাসী।পাণ্ডু ঘাটেলোকের ভীড়



দেবযানী পাটিকার।আজ বিজয়া দশমী । সকাল থেকেই দেবী বিসর্জনের পর ।মন্ডপে মন্ডপে মার বরণ ও সিঁদুর খেলার পর বিষাদ মনে মা দুর্গাকে বিদায় জানালেন নগরবাসী।নগরের সব ঘাটগুলিতে ছিলো প্রচুর ভীড়।নগরের ৭টি ঘাটে হবে বিসর্জন।দুপুররর।দিক থেকে নিয়ম মেনে।শুরু হয়েছে বিসর্জন।এবার মোট ৪৯২টি পুজো হয়েছে।



 পাণ্ডু ঘাটেও দুপুর থেকে শুরু হয়েছে দেবী বিসর্জন।রাত এগারোটা পর্যন্ত চলবে বিসর্জনের পালা।খবর লেখা পর্যন্ত প্রায় ২০ টি প্রতিমা বিসর্জন হয়েছে।পাণ্ডু ঘাট বিসর্জন সমিতির সদস্যদের কথায় রাত এগারোটা পর্যন্ত প্রায় ৫০ টি প্রতিমার বিসর্জন করা হবে।
উল্লেখনীযে নগরের সমস্ত যেমন কাছুমারী ঘাট,রাজাদুয়ার ঘাট,চুনচলি ঘাটের সাথে সমস্ত ঘাট গুলিতেই সুরক্ষা ব্যবস্থা জোরদার করা হয়েছে।পাণ্ডু ঘাটেও সুরক্ষা ব্যাবস্থ্যা জোরদার করা হয়েছে।এনডিআরএফ,এসডিআরএফ,জালুকবাড়ি পুলিশ,সিআরপিএফ,নদী পুলিশ  সবাইকে তৈরি রাাখা হয়েছে।সাথে রয়েছে পাণ্ডু ঘাট বিসর্জন সমিতি।এই সমিতির সবাই সমস্ত বিষয়েে নজর রেখে চলেছে।এবং খুব শৃঙ্খলা বদ্ধ ভাবে এক এক করে চলছে বিসর্জনের পালা।জলের সামনে কাউকেই।যেতে দেওয়া হচ্ছে না।সমস্ত দেবী ভাসান বিসর্জন কমিটি করছে।



 দুপুর থেকে চলেছে দেবী বিসর্জনের পালা।এদিন ঘাটে জেলা পুলিশের অনেক উচ্চ আধিকারিকরাও  উপস্থিত ছিলেন।পুজোর।আগেই জেলা উপযুক্ত সম্পূর্ণ ঘাট পরিদর্শন করেন। পাণ্ডু ঘাটে বিসর্জন দেখতে লোকের ভীড়।ছিলো দেখার মতো।প্রতীক্ষা আরো এক।বছরের।

No comments

Powered by Blogger.