Header Ads

আরেকটি রেকর্ড--প্রথম ভারতীয় হিসেবে বিশ্বের শীর্ষ ২০ জনের তালিকায় নাম উঠলো নরেন্দ্র মোদীর

বিশ্বদেব চট্টোপাধ্যায় : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সোশ্যাল মিডিয়ায় বেশ অ্যাক্টিভই থাকেন। ইন্সটাগ্রাম, লিঙ্কেডিন অথবা ফেসবুক, ইউটিউব বা ট্যুইটার--সব জায়গাতেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বেশ অ্যাক্টিভ এবং প্রতিটি জায়গাতেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কোটি কোটি ফ্যান ফলোয়ার্স। এবার তিনি ট্যুইটারে রেকর্ড সংখ্যক ফলোয়ার্স বানিয়ে ফেললেন। বিশ্বে প্রথম ২০ জন ট্যুইটারের বেশি ফলোয়ার্সদের তালিকায় প্রথম ভারতীয় হিসেবে নাম লিখিয়ে ফেললেন মোদী। সবথেকে বেশি ফলোয়ার্সের প্রথম ২০’র লিস্টে পৌঁছানোর ফলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একমাত্র ভারতীয় হলেন।
সোমবার ট্যুইটারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ফলো করা মানুষদের সংখ্যা ৫ কোটির আশেপাশে পৌঁছে গেছে। মোদী, আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের থেকে প্রায় ১ কোটি ৪০ লক্ষ ফলোয়ার্স পিছিয়ে। এছাড়াও আমেরিকার প্রাক্তন রাষ্ট্রপতি বারাক ওবামা ১০ কোটি ৮ লক্ষ ফলোয়ার্স নিয়ে এই তালিকার শীর্ষে রয়েছেন। 
১ কোটি ফলোয়ার্সদের ভারতীয়দের তালিকায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পরে দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল দ্বিতীয় স্থানে আছেন। অরবিন্দ কেজরীবালকে এক কোটি ৫৪ লক্ষ মানুষ ট্যুইটারে ফলো করে !
আরেকদিকে এক কোটি ৫২ লক্ষ ফলোয়ার্স নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী তথা বিজেপির সর্বভারতীয় সভপতি অমিত শাহ তৃতীয় স্থানে আছেন। ওঁর ট্যুইটারে ফলোয়ার্সদের সংখ্যা ১ কোটি ৫২ লক্ষের উপরে। আর ওই তালিকায় কংগ্রেসের প্রাক্তন সভাপতি তথা কেরলের ওয়ানাড থেকে কংগ্রেসের সাংসদ এক কোটি ছয় লক্ষ ফলোয়ার্স নিয়ে পঞ্চম স্থানে আছেন।

No comments

Powered by Blogger.