Header Ads

নরেন্দ্র মোদীকে রাখি পরাতে দিল্লী এসে পাকিস্তানি মুসলিম মহিলা বললেন, ‘আমি গর্ব করে বলি নরেন্দ্র মোদী আমার ভাই” !!

বিশ্বদেব চট্টোপাধ্যায়
 
রাখি বন্ধনে প্রতিটি বোন তার ভাইয়ের দীর্ঘায়ু কামনার জন্য রাখি পরায়। আর এই রাখি বন্ধন অনুষ্ঠানে আহমেদাবাদ থেকে দিল্লীতে এলেন এক মহিলা। উনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে রাখি পরাবেন। বিগত ২৪ বছর ধরে উনি নরেন্দ্র মোদীর হাতে রাখি বেঁধে আসছেন। করাচি থেকে কয়েক বছর আগে আহমেদাবাদে এসে বসবাস শুরু করেন কমর জাহান নামের এই পাকিস্তানি মহিলা। তিনি জানান, বিগত ২৪ বছর ধরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে রাখি পরিয়ে আসছেন। নরেন্দ্র মোদী যখন শুধুমাত্র একজন দলীয় কর্মী ছিলেন, তখন থেকেই তিনি ওনাকে রাখি পরিয়ে আসছেন।



জাহান বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রথম থেকেই মানুষের জন্য কাজ করায় বিশ্বাসী। আর ওনার পরিশ্রম, সততা এবং মানুষের পাশে থাকার মনোভাবের জন্যই আজ উনি দেশের প্রধানমন্ত্রী। এর থেকে বড় কোন খুশি হতে পারে কি--একজন প্রধানমন্ত্রী আমার ভাই হন ! এটা আমার কাছে খুবই গর্বের ব্যাপার যে আমি নরেন্দ্র মোদীর বোন।
এবার যখন উনি প্রধানমন্ত্রী হয়ে গেছেন, তখন আমি ভগবানের কাছে প্রার্থনা করি উনি যেন নোবেল পুরস্কার পান। আমি প্রতিবার ভগবানের কাছে এটাই প্রার্থনা করি যে, আমার ভাই যেন সব কাজে সফল হন।
ভারতের স্বাধীনতা দিবস এবং রাখি বন্ধন এবার একই দিনে পড়েছে। কমর জাহান বলেন, এবার স্বাধীনতা দিবস আর রাখি বন্ধন একই দিনে পড়েছে, আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে রাখি পরানোর জন্য ১৫ই আগস্ট দিল্লীতে থাকব। আর স্বাধীনতা দিবসের অবসরে দিল্লীর লাল কেল্লা থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভাষণ শুনব।
কমর জাহান বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশের স্বার্থে বড়বড় সিদ্ধান্ত নিয়েছেন। রাখি বন্ধনের আগে দেশের মুসলিম মা, বোনেদের বড়সড় উপহার দিয়ে তিন তালাক বিল পাশ করিয়ে নেন। এছাড়াও কাশ্মীর থেকে ৩৭০ আর ৩৫-এ ধারা তুলে দিয়ে কাশ্মীরের মানুষদের প্রকৃত স্বাধীনতা দেন। কমর জাহান বলেন, আগামী দিনে মানুষ বুঝতে পারবে যে, কাশ্মীর থেকে ৩৭০ আর ৩৫-এ ধারা তুলে নেওয়ার পর কাশ্মীরের কতটা সুবিধা হয়েছে।
কমর জাহান বলেন, আমি আমার মায়ের হাত ধরে ভারতে থাকা আত্মীয়দের সাথে দেখা করতে করাচি থেকে ভারতে এসেছিলাম। আর তারপর থেকে আমি এখানেই থেকে যাই। আমার কপালেই ভারতের মতো এতো সুন্দর একটি দেশে থাকা লেখা ছিল। আমি খুবই সৌভাগ্যবান যে, আমি পাকিস্তানে না, আমি ভারতের মতো একটি দেশে বসবাস করছি। এই দেশে এসে আমি কোনদিনও নিজেকে অসুরক্ষিত মনে করিনি। আমি ভগবানের কাছে দোয়া করি যে, আসন্ন রাখি বন্ধনে সব ভাই বোনের মধ্যে যেন ভালোবাসা অটুট থাকে।

No comments

Powered by Blogger.