Header Ads

সারা দেশের পাশাপাশি দক্ষিণ দিনাজপুর জেলা জুড়ে পালিত হলো পবিত্র ঈদ

পল মৈত্র, দক্ষিন দিনাজপুর :  রোদের তীব্র ও প্রখর দাবদাহকে উপেক্ষা করে সোমবার সকাল থেকেই ইদগাহের মাঠ যেন ছিল এক পবিত্র মিলনক্ষেত্র। এই পবিত্র খুশির ঈদে সামিল আট থেকে আশি। আজ, সোমবার সকাল থেকেই দক্ষিণ দিনাজপুর জেলার বিভিন্ন ঈদগাহ মাঠ কার্যত মেলার রূপ নেয়। শতাধিক মানুষের জমায়েত হয়।
ঈদের নমাজ শেষে একে অপরকে কোলাকুলি করেন, এরপর ফল ও মিষ্টি খাইয়ে শুভেচ্ছা বিনিময় করেন নিজেদের ভিতর। আজ পবিত্র ঈদ ঘিরে ৮ থেকে ৮০ র উদ্দিপনা ছিল চোখে পড়ার মতন। দক্ষিণ দিনাজপুর জেলাতে খুশির ঈদে সামিল সাধারণেরা। এদিন সকালে জেলার বিভিন্ন জায়গায় ঈদ উপলক্ষে শতাধিক মানুষের জমায়েত হয়।
পাশাপাশি বিভিন্ন ঈদগাহে নামাজ পড়ারও আয়োজন করা হয়। এর সাথেই ইদের নমাজের শেষে উঠতি যুবকরা জেলার বিভিন্ন সিনেমা হলে ভীড় জমায় সিনেমা দেখতে। অন্যদিকে মেয়েরা বাহারি চুড়ি আর অসাধারন পোষাক ও নকশা কাটা মেহেন্দি পড়ে দলবেধে ঘুরতে বেড়িয়ে পরে।
অন্যদিকে, প্রত্যেক বাড়িতেই আজ মোটামুটি রান্নার তালিকায় থাকছে সুস্বাদু সিমাই, লাচ্চা, বিরিয়ানী, কষা খাসি ও মুরগির কোরমা ইত্যাদি সব উপাদেয় পদ। আর কব্জি ডুবিয়ে সেই সব উপাদেয় আহার খেতেই ব্যাস্ত বাড়ির সদস্য সহ আত্মীয় পরিজনেরা। এই খুশীর ঈদের আনন্দে জোয়ারে গা ভাসিয়ে ভাসছেন সারা দেশবাসী।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.