Header Ads

প্রতীক হাজেলার স্থিতি সন্দেহজনক: বিজেপি



নয়া ঠাহর প্রতিবেদন।অসমের রাজ্যিক সমন্বয়ক প্রতীক হাজেলার স্থিতি সন্দেহজনক বলে জানিয়েছে বিজেপি।বুধবারে  বিজেপির রাজ্যিক কার্যালয়ে এনারসি সম্পর্কীয় এক বৈঠকে সিধান্ত নিয়ে শাসকীয় দলটি এই সন্দর্ভে এক বিবৃতি জারি করেছে।
"আসামের জনসাধারণ, কেন্দ্র, রাজ্য সরকারকে অন্ধকারে রেখে একটি ত্রুটিপূর্ণ বিদেশী নাম যুক্ত এনআরসি প্রকাশের জন্য প্রতীক হাজেলা এক বিশেষ শক্তির  নির্দেশে কাজ করছে বলে মনে হয়েছে ।প্রতিক হাজেলার  এমন পরিস্থিতি অসমীয়া জাতির জন্য এক অশুভ ইঙ্গিত বহন করে করছে বলে আসাম বিজেপি এক বিবৃতি যোগে প্রকাশ করেছে।"বিজেপির অসুন্তুষ্টির কারণ হচ্ছে যে ভারতের উচ্চতম ন্যায়ালায়কে দেওয়া হাজেলার সর্বশেষ এক বক্তব্যে। প্রতীক হাজেলা এনআরসিতে ২৭% লোকের নাম ইতিমধ্যে পুনরায় পরীক্ষা করা হয়েছে বলে  সর্বশেষ শুনানিতে উচ্চতম ন্যায়লয়কে  জানিয়েছিলেন। কিন্তু বিজেপির মতে এনআরসির অন্তর্ভুক্ত ২০% শতাংশ লোকের পুনরায় পরীক্ষনের জন্য কেন্দ্র ও রাজ্য সরকারের উচ্চতম ন্যায়ালযয়ে দাখিল করা আবেদন সম্পর্কে শুনানি না হওয়ার আগেই হাজেলার এই বক্তব্য রাখাটা সন্দেহজনক  ।   

উল্লেখ্য যে প্রতীক হাজেলার উচ্চতম ন্যায়ালয়ের কোন  নির্দেশ না হবার আগেই খসড়াতে সন্নিবিষ্ট লোকের ২৭% পুনরায়  পরীক্ষণ  করা হয়েছে বলে উচ্চতম ন্যায়ালয়ে দাখিল করা বক্তব্য গ্রহণযোগ্য নয়। আসামের সুরক্ষিত ভবিষ্যতের প্রতি লক্ষ্য রেখে রাজ্য সরকার আর কেন্দ্রীয় সরকার এন আর সি তে নাম অন্তর্ভুক্ত না হওয়া নাগরিকের২০% নাগরিকের নাম পুনরায় পরীক্ষার জন্য উচ্চতম ন্যায়ালয় কে আবেদন জানিয়েছিল ।এই আবেদন সম্পর্কে ন্যালয়ের নির্দেশ না হওয়ার আগেই  ২৭% নাগরিকের পুনরায় পরীক্ষণ হাওয়ার কথা বলে প্রতীক হাজেলা যে বক্তব্য দিয়েছে সেটা সত্যের উপর প্রতিষ্ঠিত নয় বলেই বিজেপি প্রতিক্রিয়া প্রকাশ করেছে।  ভারতীয় জনতা পার্টি একটি শুদ্ধ এনআরসি চাইছে ।আগন্তুক দিনে সংশ্লিষ্ট সবাইকে সমস্ত দায়িত্ব নিষ্ঠার সাথে  পালন করতে আহ্বান জানিয়েছে শাসকীয় দলটি ।রাজ্যিক  সভাপতি রঞ্জিত কুমার দাসের সভাপতিত্বে অনুষ্ঠিত  এই সভায় দলের রাজ্যিক আধিকারী এবং মুখপাত্ররা সকলে উপস্থিত ছিলেন।

No comments

Powered by Blogger.