Header Ads

'বেলাভূমি অনলাইন ফাইল বুক ' উন্মোচন হাইলাকান্দিতে

জপমালা চক্রবর্তী, হাইলাকান্দি: "দেশ আমার গর্ব/স্বদেশ আমার স্বর্গ।" এই শিরোনামকে সামনে রেখে এবং ' বেলাভূমি অনলাইন সাহিত্য উৎসব"কে কেন্দ্র করে গত ১৭ ই আগষ্ট বেলাভূমি স্টুডিও রুমে  এক অনাড়ম্বর ঘরোয়া অনুষ্ঠানের মাধ্যমে উন্মোচিত হয় 'বেলাভূমি অনলাইন ফাইল বুক'। উল্লেখ্য, বেলাভূমি সাহিত্য পত্রিকার সম্পাদক তথা বরাক উপত্যকার  হাইলাকান্দি জেলার  বিশিষ্ট কবি আশুতোষ দাসের উপস্থিতিতে এই অনলাইন ফাইল বুক টি উন্মোচন করেন অসমের সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও কবি বিদ্যুৎ চক্রবর্তী, কবি রবীন্দ্র কাশ্যপ এবং অসমের শিল্পী সুচরিতা চক্রবর্তী।

অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে প্রধান অতিথি কবি বিদ্যুৎ চক্রবর্তী বলেন, বেলাভূমি সাহিত্য আন্দোলন যথার্থ অর্থে সাহিত্যের কাজ করে চলেছে এবং ভবিষ্যতে আরও উজ্জ্বল উদাহরণ রেখে যাবে বলেও তিনি আশা ব্যক্ত করেন।  অনুষ্ঠানে তিনি তার স্বরচিত কিছু কবিতাও পাঠ করেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত আরেকজন কবি রবীন্দ্র কাশ্যপ অনুষ্ঠানে আসতে পেরে নিজেকে আনন্দিত ও অত্যন্ত গৌরবান্বিত বোধ করেছেন বলে ব্যক্ত করেন। তিনি কবি আশুতোষ দাসের কবিতার  অনুবাদ আবৃত্তি করেন এবং পরবর্তীতে স্বরচিত কবিতা পাঠ করেন। 

অনুষ্ঠানটিকে এক বিশেষ মাত্রায় পৌঁছে দেয় গৌহাটির শিল্পী সুচরিতা চক্রবর্তীর কন্ঠে গাওয়া  পরপর তিনটি রবীন্দ্র সঙ্গীত। তাছাড়া উক্ত অনুষ্ঠানে বেলাভূমি সাহিত্য পত্রিকার সম্পাদক তথা বেলাভূমি অনলাইন সাহিত্য উৎসবের কর্ণধার বিশিষ্ট কবি আশুতোষ দাসও পরপর দুটি কবিতা পাঠ করেন। অনুষ্ঠান শেষে সারস্বত সাধনার প্রতীক হিসেবে শুভ্র (সাদা) চাদর এবং বই দিয়ে  গৌহাটি থেকে আগত কবি বিদ্যুৎ চক্রবর্তীর সৃজন কর্মকে সম্মান জানানো হয়। এবং অন্য অতিথিদেরকেও বই উপহার দিয়ে যথাযথ সম্মান জানানো হয়।


1 টি মন্তব্য:

Blogger দ্বারা পরিচালিত.