Header Ads

সারাইয়ের কাজে ৩ মাসের জন্য শরাইঘাট সেতুতে বন্ধ থাকবে যানবাহন চলাচল



দেবযানী পাটিকর
গুয়াহাটিঃ অসমের প্রথম রেল কাম রোড ব্রিজ শরাইঘাটের পুরনো সেতুতে তিন মাসের জন্য যানবাহন চলাচল বন্ধ রাখা হবে। ইতিমধ্যে শরাইঘাট সেতুর বিভিন্ন স্থানে সৃষ্টি হয়েছে বেশ কয়েকটি বড় ফাটলের। এছাড়াও পুরোনো প্লেট সমূহ ভেঙে যাবার ফলে যাতাযাত ও চলাচলের ক্ষেত্রে সমস্যার সম্মুখীন হতে হচ্ছে সাধারণ মানুষকে। ফলে সেতুটিকে সম্পূর্ণ মেরামতির সিদ্ধান্ত নিয়েছে উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ে বিভাগ। আগামী মাঘ বিহুর পর থেকেই মেরামতির কাজ পুরোদমে চলবে। তার পরিপ্রেক্ষিতে তিন মাসের জন্য সম্পূর্ণরূপে বন্ধ রাখা হবে শরাইঘাটের পুরানো সেতু।
এ সম্পর্কে জনসংযোগ অধিকারী নৃপেন ভট্টাচার্য বলেন, পুরানো শরাইঘাট সেতুর ৮০ টি  কংক্রিটের প্লেটকে বদলে দেওয়া হবে  এবং এর পরিবর্তে অত্যাধুনিক কংক্রিটের প্লেট লাগানোর ব্যবস্থা করেছে রেলওয়ে বিভাগ। মেরামতি সময়কালে রেল চলাচলও সম্পূর্ণরূপে বন্ধ করে দেয়া হবে বলে রেল সূত্রে জানানো হয়েছে। অন্যদিকে মেরামতির এই তিন মাস যাতায়াতের ব্যবস্থা চলবে  নুতন শরাইঘাট সেতু দিয়ে। প্ৰসঙ্গত, ১৯৬২ সালে তৈরি শরাইঘাট সেতুর ওপর দিয়ে অবিরামভাবে গত ৫৫ বছর ধরে
গাড়ি চলাচল করছে। তবে এই পরিস্থিতিতে পুরনো সেতুটি বন্ধ করলে দ্বিতীয় সেতুতেও ভয়ংকর যানজট হওয়ার সম্ভাবনা রয়েছে। রেল সূত্রে জানানো হয়েছে, আশিটি খারাপ প্লেট  শনাক্ত করা হয়েছে। এবং এই খারাপ প্লেটগুলিকে  বদলে দেওয়ার ব্যবস্থাও করা হয়েছে। তবে এতে যাত্রীদের কোনও ধরনের বিপদের সম্ভাবনা নেই বলে রেলের তরফে জানানো হয়েছে।

No comments

Powered by Blogger.