Header Ads

দৈজিং ফেস্টিভেল সমগ্র বিশ্বে চিরাংকে এক অনবদ্য রূপে প্রতিষ্ঠা প্রদান করবেঃ মুখ্যমন্ত্রী সৰ্বানন্দ



গুয়াহাটিঃ দৈজিং ফেস্টিভেল চিরাংকে বিশ্বের বুকে স্থাপন করবে। আই নদীর পাড়ে হবে পর্যটকদের ভিড়। এই মন্তব্য আসামের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়ালের।
উল্লেখ্য যে গত বৃহস্পতিবার থেকে চিরাং জেলার আই নদীর কিনারে ১২ দিনের কার্যসূচিতে আরম্ভ হয়েছে দৈজিং ফেস্টিভেলের।  আজ শনিবার তৃতীয় দিনে এই উৎসবে উপস্থিত হন মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল। এক বর্ণাঢ্য অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীর সাথে বিটিসি অধ্যক্ষ হাগ্রমা মহিলারী, উপাধ্যক্ষ কম্পা বরগযারী, আসাম পর্যটন উন্নয়ন নিগমের অধ্যক্ষ জয়ন্ত মল্ল বরুয়া, সাংসদ বিশ্বজিৎ দৈমারী, বিধায়ক প্রশান্ত ফুকন, এবং পর্যটন মন্ত্রী চন্দন ব্রহ্মার সাথে অনেক গণ্যমান্য লোক উপস্থিত থাকেন।
অনুষ্ঠানে উপস্থিত হয়ে মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল বলেন যে বৈচিত্রময় সংস্কৃতির বিনিময় সম্ভবপর হয় এরকম মহোৎসবের দ্বারাই। এই মহোৎসবই রাজ্যের এই অঞ্চলটির অনবদ্য সাংস্কৃতিকে বিশ্বের বিভিন্ন প্রান্তের লোককে বুঝতে যথেষ্ট সাহায্য করবে।
এদিকে সংসদ বিশ্বজিৎ দৈমারী বলেন যে এই ধরনের সাংস্কৃতিক মহোৎসবের গুরুত্ব সবসময় ছিল, আছে এবং ভবিষ্যতেও থাকবে। এই অঞ্চলের সর্বাঙ্গীণ উন্নতির জন্য এরকম অনুষ্ঠানে যথেষ্ট গুরুত্ব আছে।
শনিবারে এই সাংস্কৃতিক অনুষ্ঠানে বলিউডের জনপ্রিয় কণ্ঠশিল্পী হিমেশ রেশমিয়ার সাথে ভূমি ত্রিবেদী, শ্বেতা পন্ডিত, নীরজ শ্রীধর, সাথে আরো আন্তরাষ্ট্রীয় পর্যায়ের অনেক শিল্পীরাই অনুষ্ঠান পরিবেশন করেন। তৃতীয় দিনের কার্যসূচি অন্যতম আকর্ষণ ছিল ডাবলু ডাবলু ইর খেলোয়াড় দা গ্রেট খালি।



No comments

Powered by Blogger.